কবিতা || বয়স হয় না || আশীষ কুন্ডু

 বয়স হয় না




বাস্তবে আমাদের কোনো বয়স হয় না

এ সব সংখ্যাতত্ত্ব, 

সময় বয়ে চলে নিজ নিয়মে ,

আমরা এই অখন্ড জন্ম-মৃত্যু ধারায়

খুঁজে পেতে চাই আংশিক অবস্থা !

বয়স হয় না অনাদিধারার

খড়কুটো আমরা -ভ্রমে বয়স মায়ায়!

এ পৃথিবী অলীক কল্পনা! 

প্রক্ষেপিত আংশিক আনন্দে 

মিথ্যা মায়ার মরীচিকা লুব্ধক! 

এ প্রাণ রূপান্তরে নব নব কলেবরে

জন্ম ও বয়স নিমিত্ত মহাকাল নিরিখে

আমি ছিলাম, আমি আছি, আমি থাকবো 

আমি চিরন্তন, আমি সত্য, আমি মৃত্যুহীন

জন্ম-মৃত্যু কালধারার দুই তীরে

অস্তিত্ব বিলীন এক ধ্রুবসত্য। 


Comments

Popular posts from this blog

শারদীয়া সংখ্যা ১৪৩০ || সম্পাদকীয় ও সূচিপত্র || World Sahitya Adda Sarod sonkha 1430

TATA Steel Job Recruitment 2024 || টাটা স্টিল কোম্পানিতে নতুন করে 6000 শূন্যপদে কর্মী নিয়োগ || TATA company job

মাধ্যমিক পাশেই ভালো মাইনের চাকরি,জলের ট্যাঙ্কি দেখাশোনার স্থায়ী কাজ || Jal Jeevan Mission Registration 2024