আশ্রয় - বিদ্যুৎ মিশ্র || কবিতা || Poetry || Poems

 আশ্রয়


বিদ্যুৎ মিশ্র





তোমার ঐকান্তিক আশ্রয়ে থেকে  

একটি প্রদীপ জ্বেলে আলো মেখেছি 

আর নিজেকে আলোকিত করেছি

তুমি জানো না -


তোমার আশ্রয়ে খুঁজে পেয়েছি

আমার ভালোবাসার একটা সোপান,

আমি স্বপ্ন সাজিয়েছি দুই হাতে।

তুমি জানো না -


তোমার আশ্রয়ে ধিকিধিকি জ্বলছে

আমার কুঁড়েঘরের প্রদীপ।

তোমার আশ্রয়ে আমার ভালোবাসা

একটা বৃক্ষের রূপ নিয়েছে,

তুমি জানো না -


আমার বেঁচে থাকা, ভালোলাগা

আমার যাবতীয় উচ্ছ্বাস । শুধুই

তোমার আশ্রয়ে থেকেই।

Comments

Popular posts from this blog

শারদীয়া সংখ্যা ১৪৩০ || সম্পাদকীয় ও সূচিপত্র || World Sahitya Adda Sarod sonkha 1430

TATA Steel Job Recruitment 2024 || টাটা স্টিল কোম্পানিতে নতুন করে 6000 শূন্যপদে কর্মী নিয়োগ || TATA company job

মাধ্যমিক পাশেই ভালো মাইনের চাকরি,জলের ট্যাঙ্কি দেখাশোনার স্থায়ী কাজ || Jal Jeevan Mission Registration 2024