কবি সুব্রত মিত্র -এর একটি কবিতা

 মর্ম কথা



একদিন সব কোলাহল থেমে যাবে

হয়তো সেদিন আমি থাকবো না;

একদিন আবার হঠাৎ করে কোলাহল শুরু হবে

হয়তো সেদিন আমি থাকবো না,

একদিন আবার সকলে নীরব হতে হতে সমবেত কণ্ঠে বলবে কারুর নাম

হয়তো সেদিন আমি থাকবো না;

একদিন সব দেয়া-নেয়া মিটে যাবে পড়ে রবে এই আপন ভুবন

হয়তো সেদিন আমি থাকবো না,

একদিন পৃথিবীর আকাশে কবিদের ছায়া হয়ে মায়া গুলো পড়ে রবে

হয়তো সেদিন আমি থাকবো না;

একদিন স্বার্থের বিনিময়ে ভালবাসার বড় অভাব হবে

হয়তো সেদিন আমি থাকবো না,

একদিন এই মায়ার পাথরগুলো ফুল হতে গিয়েও ফল হয়ে ধরা দেবে

হয়তো সেদিন আমি থাকবো না;

একদিন হয়তো তোমরা ভুলতে গিয়েও ভুলতে পারবেনা আমায়

হয়তো সেদিন আমি থাকবো না,

যদি কোনদিন কেউ করো আমায় নিয়ে সমালোচনা

হয়তো সেদিন আমি থাকবো না;

পৃথিবীর গায়ে আমি খোদাই করা বিরম্বনা

আমি মরচে পড়া শব্দের ধাতু, আমায় সকলে চিনলো না।

Comments

Popular posts from this blog

শারদীয়া সংখ্যা ১৪৩০ || সম্পাদকীয় ও সূচিপত্র || World Sahitya Adda Sarod sonkha 1430

TATA Steel Job Recruitment 2024 || টাটা স্টিল কোম্পানিতে নতুন করে 6000 শূন্যপদে কর্মী নিয়োগ || TATA company job

মাধ্যমিক পাশেই ভালো মাইনের চাকরি,জলের ট্যাঙ্কি দেখাশোনার স্থায়ী কাজ || Jal Jeevan Mission Registration 2024